Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মাহিলাড়ার গ্রামীণ জনপদে শোভা পাচ্ছে সড়ক বাতি
বিস্তারিত

-হাসান মাহামুদ ॥ সিটি কর্পোরেশনের সড়কগুলোর ন্যায় গ্রামীণ জনপদের সড়কগুলোকে আলোকিত করার লক্ষ্যে জেলার মাহিলাড়া ইউনিয়নের গ্রামীণ সড়কে সড়ক বাতি স্থাপনের কাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যে ব্যক্তিগত ও সরকারী উদ্যোগে ১১০ টি সড়ক বাতি স্থাপন করা হয়েছে।

জেলার মাহিলাড়া ইউনিয়নের দুইবারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র অনুপ্রেরনায় মাহিলাড়া ইউনিয়নের গ্রামগুলোকে গ্রামীণ শহরে পরিনত করার লক্ষ্যে নিয়ে কাজ করে যাচ্ছে ইউনিয়ন পরিষদ।

তারই ধারাবাহিকতায় নিজস্ব অর্থায়নে ৪৫টি আধুনিক রোড ল্যাম্প বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, হাট-বাজার ও গ্রামীণ সড়কের গুরুত্বপূর্ন স্থানে স্থাপণ করা হয়েছে। এছাড়াও সরকারী ভাবে আরও ৬৫ টি রোড ল্যাম্প বিভিন্ন সড়কে স্থাপণ করা হয়েছে। পর্যায়ক্রমে ইউনিয়নের সকল সড়কগুলোকে সড়ক বাতি স্থাপণ করে মাহিলাড়া ইউনিয়নকে একটি গ্রামীণ শহরে পরিনত করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরীন জানান, গ্রামীণ সড়কে বাতি স্থাপণ একটি ভাল উদ্যোগ। সড়কে বাতিগুলো স্থাপণের ফলে স্থানীয় জনগনের যাতায়তে সুবিধা হবে। এর আগেও মাহিলাড়া ইউপি চেয়ারম্যান ইউনিয়নের গ্রামীণ সড়কগুলোতে বৃক্ষ রোপণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। ফলে চেয়ারম্যান সৈকত গুহ পিকলুকে উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে ঘোষনার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনি আরও জানান, মাহিলাড়া ইউনিয়নের গ্রামীণ এলাকার সড়ক বাতি দেখে অন্যান্য ইউনিয়নের জনপ্রতিনিধিরাও নিজ নিজ ইউনিয়নের সড়কে বাতি স্থাপণে উদ্বুদ্ধ হবে।

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
23/10/2018